bengali poem আমাদের মধ্যে সুপ্ত আত্মাকে জাগ্রত করে। আমরা সবাই এমন জায়গায় এসেছি, যেখানে আমরা আমাদের জীবনে একবার, এই বস্তুবাদী বিশ্বের সাথে নিজেকে হতাশ ও বঞ্চিত মনে করি। নির্ধারিত অবস্থা ও বিভ্রান্তির সময়ে কবিতাগুলি আমাদের হৃদয়কে সমস্ত ধ্বংসাবশেষ এবং অযাচিত অনুভূতিগুলি পরিষ্কার করে দেবে এবং জাগ্রত আত্মার সাথে আমাদের হৃদয়কে বিশুদ্ধ করে তুলবে। আমাদের পরিষ্কার করে দিতে হবে যে আমরা বস্তুবাদের অন্য সমস্ত জিনিসগুলির চেয়ে এই দুর্দান্ত জীবনে শান্তি এবং ভালবাসা চাই love এই সুন্দর পৃথিবীতে মন / নারী জন্মগ্রহণ করে নিজেকে গর্বিত করতে এই কবিতাগুলি এই জাতীয় প্রকৃতির অধীনে আসে।

bengali poem


bengali poem

1.
আমার কবর রোদন দাঁড়ানো না
আমি সেখানে নেই; আমি ঘুমাই না.
আমি হাজার হাজার বাতাস যা বইতে পারে,
আমি বরফ উপর হীরা Glints am,
আমি পাকা শস্যের উপর সূর্য,
আমি কোমল শরতের বৃষ্টি।
আপনি যখন সকালবেলা জেগে উঠবেন
আমি দ্রুত অগ্রগতি রশ
চক্কর দেওয়া বিমানের শান্ত পাখির।
আমি নরম তারা যারা রাতে জ্বলে।
আমার কবর এবং কান্না দাঁড়ানো না,
আমি সেখানে নেই; আমি মারা গেলাম না।


2.

বছর কেটে গেছে,
চোখের পলকে,
দুঃখের মুহুর্তগুলি,
এবং আনন্দ উড়ে গেছে।
আমি যাদের পছন্দ করেছি,
এসেছেন এবং চলে গেছে,
কিন্তু পৃথিবী কখনই থামেনি,
এবং আমরা সবাই চালিয়ে গেলাম।
জীবন সহজ ছিল না,
এবং সংগ্রামগুলি সেখানে ছিল,
এটি যে সময়ের সাথে গুরুত্বপূর্ণ তা ভরাট,
টাইমস আমি ঠিক পাত্তা দিই নি।
আমি আমার নিজের উপর দাঁড়িয়ে,
এবং আমি এখনও আমার পথ খুঁজে পেয়েছি,
কিছু রাত অশ্রুতে ভরা,
আর নতুন দিনের ভোর।
এবং এখন বার্ধক্য সহ,
এটা খুব স্পষ্ট হয়ে উঠেছে,
যে জিনিসগুলি আমি একবার গুরুত্বপূর্ণ বলে মনে করি,
আমি এখানে ছিলাম না কেন।
এবং কত জিনিস,
যে আমি কিনতে পেরেছি,
আমাকে কখনই তৈরি করিনি,
ভিতরে ভাল লাগছে।
এবং উদ্বেগ এবং ভয়,
এটি আমাকে প্রতিদিন জর্জরিত করেছিল,
সব শেষে,
শুধু ম্লান হবে।
তবে আমি কতটা পৌঁছেছি,
অন্যের কাছে যখন প্রয়োজন হয়,
সত্য পরিমাপ হবে,
আমি কিভাবে সফল।
এবং আমি কতটা ভাগ করেছি,
আমার আত্মা এবং আমার হৃদয়ের,
শেষ পর্যন্ত হবে,
আমাকে কী আলাদা করেছে?
এবং আসলে কি গুরুত্বপূর্ণ,
আমার সম্পর্কে আমার মতামত,
এবং না হোক,
আমি হতে পারি সেরা।
আর কত দয়া,
এবং ভালবাসা আমি প্রদর্শন করতে পারেন,
প্রভু আমাকে বলার আগে,
আমার যাওয়ার সময়।

3.

মৃত্যু মোটেও কিছুই নয়।

এটি গণনা হয় না।

আমি কেবল পাশের ঘরে চলে এসেছি।

কিছুই ঘটেনি.

সবকিছু যেমন ছিল ঠিক তেমন রয়েছে।

আমি আমি, এবং আপনি আপনি,

এবং আমরা যে পুরাতন জীবনকে এত ভালবাসে একসাথে জীবন কাটিয়েছি তা হ'ল ছোঁয়াচে,

আমরা একে অপরের ছিল যাই, আমরা এখনও যে।

পুরানো পরিচিত নাম দিয়ে আমাকে ফোন করুন।

আপনি সর্বদা যে সহজ উপায়ে ব্যবহার করেছেন তা আমার সাথে কথা বলুন।

আপনার সুরে কোনও পার্থক্য রাখবেন না।

একাকীত্ব বা দুঃখের জন্য জোর করে বায়ু পরেন না।

আমরা একসাথে যে ছোট ছোট রসিকতা উপভোগ করেছি তা হাসি।

আমার জন্য প্রার্থনা, আমার মনে হয়, হাসা, এবং খেলার।

আমার নামটি সর্বদা গৃহস্থালি শব্দ হোক Let

এটিকে কোনও প্রয়াস ছাড়াই, কোনও ছায়ার প্রেত ছাড়াই বলা উচিত।

জীবন এর অর্থ যা বোঝায় সবই।

এটি আগের মতো ছিল।

নিরঙ্কুশ এবং অটুট ধারাবাহিকতা আছে।

এই মৃত্যু ছাড়া কি একটি তুচ্ছ দুর্ঘটনা?

আমি দৃষ্টির বাইরে থাকায় কেন আমি মনের বাইরে থাকব?

আমি কেবল তোমার জন্য, একটি অন্তরালের জন্য অপেক্ষা করছি,

কোথাও খুব কাছাকাছি,

শুধু কোণে গোল।

সবকিছু ঠিক আছে.

কিছুই আঘাত করা হয় না; কিছুই হারিয়ে যায় না।

একটি সংক্ষিপ্ত মুহূর্ত এবং সমস্ত আগের মত হবে।

আবার যখন দেখা হবে তখন বিচ্ছেদের সমস্যায় আমরা কীভাবে হাসব!


4.

আপনার মাথা যখন রাখতে পারেন তবে সবই আপনার সম্পর্কে
তাদের হারাচ্ছে এবং এটি আপনার উপর দোষ দিচ্ছে;
যখন সমস্ত মানুষ আপনাকে সন্দেহ করে আপনি নিজেকে বিশ্বাস করতে পারেন,
তবে তাদের সন্দেহের জন্যও ভাতা দিন:
আপনি যদি অপেক্ষা করতে পারেন এবং অপেক্ষা করে ক্লান্ত না হয়ে থাকেন,
অথবা, মিথ্যা বলে মিথ্যা কথা বলবেন না,
বা ঘৃণা করা ঘৃণা করার উপায় না,
এবং তবুও খুব ভাল দেখাচ্ছে না, খুব জ্ঞানী কথা বলবেন না;
আপনি যদি স্বপ্ন দেখতে পারেন - এবং স্বপ্নকে আপনার গুরু হিসাবে নাও;
আপনি যদি ভাবতে পারেন - এবং চিন্তাগুলিকে আপনার লক্ষ্য না বানিয়ে থাকেন,
আপনি যদি ট্রায়াম্ফ এবং বিপর্যয়ের সাথে দেখা করতে পারেন
এবং এই দু'জন ভন্ডামীর সাথে একই আচরণ করুন:।
আপনি যদি সত্য কথাটি শুনেছিলেন তা যদি সহ্য করতে পারেন
বোকা লোকদের জন্য ফাঁদ পেতে ছুরিগুলি দিয়ে বাঁকানো,
অথবা আপনি যে জিনিসগুলিকে আপনার জীবন দিয়েছিলেন সেগুলি দেখুন, ভাঙ্গা,
এবং জরাজীর্ণ সরঞ্জামগুলি নিয়ে স্টোপ এবং বিল্ড আপ;
আপনি যদি আপনার সমস্ত জয়ের একটি গাদা করতে পারেন
এবং এটি পিচ-টু-টাসের এক মোড়কে ঝুঁকিপূর্ণ করুন,
এবং হারাতে হবে এবং আপনার শুরুতে আবার শুরু করুন,
এবং কখনই আপনার ক্ষতির বিষয়ে একটি শব্দ শ্বাস নেবেন না:
আপনি যদি আপনার হৃদয় এবং স্নায়ু এবং সাইনিউ জোর করতে পারেন
আপনার পালা চলে যাওয়ার অনেক পরে তার পরিবেশন করতে,
যখন আপনার কিছুই নেই তখন ধরে রাখুন
উইল ব্যতীত যা তাদের বলে: "চেপে ধর!"
যদি আপনি জনতার সাথে কথা বলতে পারেন এবং নিজের গুণকে ধরে রাখতে পারেন,
বা কিংসের সাথে হাঁটুন - বা সাধারণ স্পর্শটি হারাবেন না,
শত্রু বা প্রেমী বন্ধুরা যদি আপনাকে আঘাত করতে না পারে,
যদি সমস্ত পুরুষ আপনার সাথে গণনা করে তবে খুব বেশি কিছু না:
আপনি যদি ক্ষমাহীন মিনিট পূরণ করতে পারেন
ষাট সেকেন্ডের মূল্যের দূরত্ব চালানো,
আপনার পৃথিবী এবং এর মধ্যে যা কিছু আছে,
এবং - যা আরও বেশি - আপনি আমার ছেলে হবেন!

5.

সে কখনই নাচতে পারেনি
বা তার নিজের প্রোম এ যান।
সে কখনই সুযোগ পেল না
সে কোথা থেকে এসেছে তা ভুলে যেতে।

সে কখনই চুমু খেতে পায় নি,
একজন লোক তিনি মূর্তিযুক্ত।
সে কখনই ভালবাসার আনন্দ অনুভব করতে পারেনি,
'কারণ সে পঙ্গু হয়েছিল।

সে কখনই কথা বলতে পারেনি
একটি হাসি দিয়ে প্রেম সম্পর্কে।
সে কখনও হাঁটতে পারেনি
একটি গির্জার আইল নিচে।

সে কখনই বলতে পারল না
"আমি করি" সেই মূল্যবান শব্দগুলি
তবে সে অনেক দূরে ছিল
আমি জেনেছি সবচেয়ে শক্তিশালী মেয়ে।

সে তার চুল ব্রাশ করতে পারে না
বা তার মুখোমুখি করা।
সে তোমাকে ধরে রাখতে পারে না প্রিয়
বা আপনাকে একটি উষ্ণ আলিঙ্গন দেয়।

সে হাত তালি দিতে পারে না
যেন প্রার্থনা আকারে।
সে বুঝতে পারছিল না
কেন সে হুইলচেয়ারে ছিল।

সে কখনই তার ভয় দেখায় নি
বা তার কান্না শুনতে দিন।
সে কখনই অশ্রু দেখায় নি
যে তার চোখ থেকে নিচে পড়ে।

সে কখনই করুণার দিকে তাকেনি
বা আপনার কাছ থেকে সহানুভূতি।
সে কারণেই তিনি সবসময় থাকবেন
আমি জেনেছি সবচেয়ে শক্তিশালী মেয়ে।